ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

চকরিয়ায় বসতঘরের উপর গাছ চাপা পড়ে ৩ বছরের শিশু নিহত

এম.জিয়াবুল হক, চকরিয়া :: চকরিয়া উপজেলার ইসলামনগর এলাকায় বসতঘরের উপর গাছ চাপা পড়ে কফিল উদ্দিন (৩) নামের তিনবছরের একশিশু নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকাল পাঁচটার দিকে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ইসলামনগর এলাকায় ঘটেছে এ ঘটনা। নিহত শিশু কফিল উদ্দিন ওই এলাকার দিনমুজুর মনজুর আলমের ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য আবু ইউছুপ।

পরিবারের বরাত দিয়ে কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের সদস্য মো.আবু ইউছুপ বলেন, গতকাল বিকালে বাড়ির পাশে টিউবওয়েলে পানি নিয়ে খেলা করছিলেন শিশু কফিল উদ্দিন। ওইসময় বাড়ি লাগোয়া একটি বিশাল আকৃতির গর্জন গাছ হঠাৎ করে হেলে পড়ে বসতঘরের উপর। ওইসময় গাছের একটি ডাল শিশুটির গায়ে পড়লে সে চাপা পড়ে।

ইউপি সদস্য বলেন, শিশুটির শোর-চিৎকারে পরিবার সদস্য ও প্রতিবেশি লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে তাৎক্ষনিক চকরিয়া উপজেলা হাসপাতালে নিয়ে যান। কিন্ত ততক্ষনে শিশুটি মৃত্যুর কোলে ঢলে পড়ে। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন।

স্থানীয় লোকজন অভিযোগ তুলেছেন, ইসলামনগর এলাকায় দীর্ঘদিন ধরে পাহাড় কেটে বসতি নির্মাণ ও মাটি লুটের ঘটনা চলে আসছে। এসব দেখার দায়িত্বে নিয়োজিত প্রতিষ্ঠান কক্সবাজার উত্তর বনবিভাগের চকরিয়া উপজেলার ফাসিয়াখালী রেঞ্জের নলবিলা বনবিটের লোকজন নিয়মিত মাসোহারা নিয়ে কতিপয় চক্রকে পাহাড় কেটে মাটি লুটের সুযোগ দিচ্ছে। এ অবস্থার কারণে গাছের গোড়ালির অংশ থেকে মাটি কেটে নেয়ার ফলে গাছটি হেলে পড়ে সংগঠিত ঘটনায় একটি শিশুর মুত্যুর ঘটেছে। #

পাঠকের মতামত: